“Mozilla Awareness Booth” @ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি (২২মে,২০১৪)

    IMG_20140522_102325

DSC02802

আজ আমাদের ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে মজিলা বাংলাদেশ এর সহযোগিতায় “Mozilla Awareness Booth” অনুষ্ঠিত হল।জীবন এ প্রথমবার এরকম কোনো ইভেন্ট এ অংশ নিলাম।সকালে গিয়েই আমির ভাই, সাম্ম্য ভাই,লেনীন ভাই আর এহসান কে দেখলাম তারা বুথ এ বসে সবাইকে কিভাবে বুঝাচ্ছেন।তাদের দেখে মনে একটু সাহস নিয়ে বুথ এর আশেপাশে ঘুর ঘুর করতে থাকলাম ।তারপর যখন দেখলাম আমার বন্ধু এহসান সাবলীলভাবেআগ্রহী ছাত্রদের বুঝিয়ে দিচ্ছিল তখন মনে হল যাই কোনো ভুল হলে তো ভাইয়ারা তো আছেই ।এদিকে আমাদের বুথে ভীড় লেগে গেল । মজিলা সম্পর্কে সবার এত আগ্রহ দেখে ভালই লাগছিল । সাম্ম্য ভাই একাই বুঝাচ্ছিলেন সবাইকে । আমি শুধু বসে ছিলাম তখন বুথে।এক সময় নিজে থেকেই সাম্ম্য ভাইয়াকে সাহায্য করা শুরু করলাম। আর ফায়ারফক্স ক্লাব এর ভাইয়ারা এতটাই আন্তরিক ছিল যে মনেই হয়নি যে তারা আমার সিনিয়র ।

এআইউবি থেকে আসা রাতুল ভাই আর দেশ ভাই এর সাথে আড্ডা
আমরা মজিলিয়ান

“Mozilla Awareness Booth”এআমরা সবাইকে মজিলা এর ফায়ারফক্স ব্রাউজার,ফায়ারফক্স ওস সম্পর্কে ধারনা দেয়ার চেস্টা করেছি । কীভাবে তারা মজিলার সাথে যুক্ত হতে পারে,তারা মজিলার জন্য কি করতে পারে এধরনের প্রশ্নে আসলেই আমরা অনেক খুশি হয়েছি ।সবচেয়ে আকর্ষণীয় দিক ছিল এআইউবি থেকে রাতুল ভাই আর দেশ ভাই এর উপস্থিতি । আসলে মজিলার সাথে জড়িত সকল সদস্যই খুব আন্তরিক। তারা আমাদের আয়োজিত ইভেন্ট এর যথেষ্ট প্রশংসা করলেন আর কিছু টিপস ও দিয়েছেন।

বুথে মজিলিয়ানদের একাংশ

এমনকি আমি যে এই ব্লগ এ লিখছি তাও রাতুল ভাই এর বুদ্ধিতে । রাতুল ভাই আর দেশ ভাই শেষ পর্যন্ত উপস্থিত ছিলেন । এর মধ্যেই হঠাত খেয়াল হল যে আরে কোনো ছবি ই তো তোলা হল না ! সাথে সাথেই যেন তখন এক একজনের মোবাইল ই ক্যামেরাতে পরিনত হল। সে কি ছবি তোলা এক এর পর এক । বর্তমানে বিখ্যাত সেলফী ও তোলা বাদ রইল না ।আমাদের বন্ধু মজিলিয়ান সিফ যেন তার মোবাইল নিয়ে একজন প্রফেশনাল ফটোগ্রাফার এ পরিনত হয়েছিল। আর জাই হোক ছেলেটা অনেক সুন্দর সুন্দর ছবি তুলেছে।

আগ্রহী ছাত্রছাত্রীদের নাম,ইমেইল সংগ্রহ করা হচ্ছে

সবচেয়ে ভাল একটা দিক ছিল আমার কিছু বান্ধবীরাও অনেক কষ্ট করেছিল আজকে । সারাদিন ই তারা বুথ এ ছিল । ফাহমিদা তো সারাদিন ই ডক এ আগ্রহী সবার নাম , ইমেইল লিখতে ব্যস্ত ছিল। ফাইরোজ আর মেহরীন ও সারাদিন আমাদের সাথে ছিল ।

মজিলিয়ানদের একাংশ

এরকম অসাধারণ একটা ইভেন্ট আয়োজন এর জন্য সবাই অনেক পরিশ্রম করেছিল তাই এটার সফলতায় সত্যি আমি আনন্দিত । অবশ্যই ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি অথরিটি আর মজিলা বাংলাদেশ এর সহযোগিতা ছাড়া এটা সম্ভব হতে পারত না ।

একজন মজিলিয়ান
একজন মজিলিয়ান

সবশেষে সবাই মিলে একসাথে ঠান্ডা কোক খাওয়া এই গরমে এর চেয়ে শান্তি তখন আর কিছুই মনে হচ্ছিল না।

Advertisements

6 thoughts on ““Mozilla Awareness Booth” @ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি (২২মে,২০১৪)

  1. অনেক সুন্দর লিখেছেন। মনে হচ্ছিল একটা গল্প পড়ছি এবং পাড়ার মধ্যে ইভেন্টের ছবিগুলোও ভেসে উঠছিলো। 🙂

    1. ধন্যবাদ ভাই আপনার কমেন্ট এর জন্য । সত্যি প্রথম ব্লগিং করতে গিয়ে এরকম কমেন্ট অনেক অনুপ্রানিত করবে আমাকে 🙂

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s